1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফাইনালে মেসিতে ভয় ফ্রান্স অধিনায়কের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ১০৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : সেমিফাইনালে মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিটি কেটেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। এখন অপেক্ষা কেবল আর একটি ম্যাচের। যেখানে জয় পেলেই টানা দ্বিতীয় শিরোপা উঁচিয়ে ধরবে ফ্রান্স। তবে সেটি যে সহজ হবে না মনে করিয়ে দিলেন ফ্রান্স অধিনায়ক উগো লরিস।

চলতি বিশ্বকাপে শিরোপা জেতার উদ্দেশ্যেই কাতারে পা রাখে আর্জেন্টিনা। মেসির শেষ বিশ্বকাপ বলেই সতীর্থরা চান একটা শিরোপা জিততে। তবে সে যাত্রায় বড় ধাক্কা খায় আর্জেন্টিনা সৌদি আরবের বিপক্ষে হেরে। তবে এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্কালোনির দলকে। বিশ্বকাপে সময় যত গড়িয়েছে ধার তত বেড়েছে আলবিসেলেস্তেদের। দরুন ছন্দে আছেন মেসিও। দলকে পথ দেখাচ্ছেন। তরুণরাও হাঁটছেন মেসির দেখানো পথেই। সে কারণেই মেসিকে ভয় আছে লরিসের।

মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠার পর লরিসের কণ্ঠে শোনা গেল তাই সতর্কতার সুর, ‘আর্জেন্টিনা অনেক বড় দল। কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে, সেটা তারা দেখিয়েছে। আর মেসির মতো একজন খেলোয়াড় আছে তাদের, ফুটবল খেলাটায় যে ছাপ রেখে দিয়েছে। একটা দারুণ ম্যাচ হওয়ার সব উপকরণই আছে ফাইনালে। সবকিছু নিজেদের পক্ষে রাখার চেষ্টা করব আমরা। ’

চার বছর আগে রাশিয়ায় বিশ্বকাপ জেতা ফ্রান্স এবারের আসরে একটি ম্যাচেই হেরেছে। সেটি ছিল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ার পর, গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে। এর পর শেষ ষোলোয় পোল্যান্ড, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড, সর্বশেষ মরক্কোকে হারিয়ে ফাইনালে উঠেছে তারা।

অন্যদিকে ফাইনাল নিশ্চিত করা আর্জেন্টিনা সৌদি আরবের বিপক্ষে হারের পর তা শক্তিতে রূপান্তরিত করে একে একে হারিয়েছে মেক্সিকো, পোল্যান্ড, অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়ার মতো শক্তিশালী সব দলকে। একমাত্র নেদারল্যান্ডস ছাড়া বাকি সব দলের সাথেই ম্যাচ জিতেছে আধিপত্য দেখিয়ে। অন্যদিকে দলের বিপর্যয়ে একের পর এক গোল করে যাচ্ছেন মেসি। এরইমধ্যে ৫ গোল দিয়ে রয়েছেন গোল্ডেন বুটের দৌড়ে। জুলিয়ান আলভারেজও ছুটছেন মেসিকে অনুসরণ করেই। ফাইনালে নামার আগে যা ভয় পাওয়ার কারণ ফ্রান্সের।

মরক্কোর বিপক্ষে বদলি হিসেবে নেমে মাত্র ৪৪ সেকেন্ডের মাথায় গোল করা রান্দাল কোলো মুয়ানি এখন আর্জেন্টিনার বিপক্ষে ফাইনাল খেলার অপেক্ষায়। তিনি বলেন, ‘আশা করি আমরা শেষ পা-ও ফেলতে পারব। ফাইনাল শুধু খেলার জন্য খেলা নয়, ফাইনাল মানে জেতার ম্যাচ। জয়ের ক্ষুধা আর প্রত্যয় নিয়েই খেলব আমরা।’

উল্লেখ্য, আগামী ১৮ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে হবে শিরোপানির্ধারণী সেই লড়াই। বাংলাদেশ সময় রাত ৯টায় হবে ম্যাচটি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..